কাঁটাতারের বেড়ায়
ঝুলছে বোনের লাশ
ভাই-এরা সব কোথায়
ঘাস কি সবাই খাস?


মানুষ থেকে মানুষ
কুত্তা হয়ে গেলে
প্রিয়জনের ঠান্ডা লাশ
এমনি করে ঝুলে!


বুলেট দিয়ে করছে যারা
মানবতার ফুটো
ধ্বংশ হোক সেই পশুরা
শক্ত করো মুঠো।